দেখে নিন আপনার ফেসবুক আইডি অন্য কেও চুরি করে চালাচ্ছে কিনা..? - HintsInfo.Com
Breaking News
Home / Facebook Tips / দেখে নিন আপনার ফেসবুক আইডি অন্য কেও চুরি করে চালাচ্ছে কিনা..?

দেখে নিন আপনার ফেসবুক আইডি অন্য কেও চুরি করে চালাচ্ছে কিনা..?

আসসালামু-আলাইকুম বন্ধুগন। আমাদের HintsInfo.com এ আপনাদের স্বাগতম। আজকের বিষয়টি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি সেটি আপনারা নিশ্বই টাইটেল দেখে বুঝতে পারছেন৷ বেশী কথা না বলে কাজের কথায় আসি৷

অনেক সময় আমরা আমাদের বন্ধুর মোবাইলে আমাদের ফেসবুক একাউন্ট লক ইন করার পরে লগাউট করতে ভুলে যাই। আবার অনেক সময় আমাদের একাউন্ট অনেকেই পাসোয়ার্ড বিভিন্ন ভাবে নেওয়ার পর আমাদের একাউন্ট এ ঢুকে। বা কেও আপনার একাউন্টটি হ্যাক করে গোপনে ব্যাবহার করছে কিনা সেটাও দেখতে পারবেন খুব সহজে। এর জন্য আপনাকে নিচের স্টেপ গুলা Follow করতে হবে।

  • প্রথমে আপনি আপনার ফেসবুক আইডিতে প্রবেশ করু। আপনি Facebook app বা Facebook lite যেটিই ব্যাবহার করুননা কেনো দেখবেন ডানপাশের উপরে একটি ৩ ডট অপশন মেনুউ আছে। এবার সেটিতে ক্লিক করু।।
  • এরপর  আপনি অনেকগুলা অপশন পেয়ে যাবেন ঠিক নিচের স্ক্রিনশটটির মত। এখানে আপনার প্রফাইল সহ অরো অনেক কিছু পেয়ে যাবেন। এরপর নিচের দিকে স্ক্রল করুন।।
  • নিচে আসার পরে সেটিং নামে একটি অপশন পেয়ে যাবেন।এরপর সেখানে ক্লিক করুন।
  • অপশনে ক্লিক করে দেখেন নিচের মত Security and login এ ক্লিক করুন
  • এরপর নিচের মত See more অপশনে ক্লিক করুন।
  • এখানে যেই ডিভাস গুলার নাম দেখতে পাচ্ছেন এই ডিভাইস গুলাতেই আপনার এই আইডি টি এক্টিভ করা আছে৷ দেখুন পাশেই লোকেশনটাও দেখাচ্ছে ৷ এখানে যেই Xaiomi A2 Lite ডিভাইসটি দেখাচ্ছে এটি আমার ডিভাইস। আর আমার আইডি শুধু আমার ডিভাইসেই এড করা আছে। এর জন্য অন্য কোন ডিভাইস এখানে দেখা যাচ্ছে না। আপনাদের যপদি অন্য কোন ডিভাইস এখানে দেখায় তাহলে বুঝবেন ওই ডিভাইস টিতে আপনার আইডি এড করা আছে। এর জন্য চিন্তার কোন কারন নেই৷ আসুন এখন জেনে নেই আপনি কিভাবে ওই ডিভাইস থেকে আপনার আইডি লগ আউট করে দিবেন। এটি খুব সহ।। এর জন্য আমার পোষ্টটি আরেকটু ফলো করতে হবে আপনাকে৷ নিচের যেই Log Out Of All Sessions এই লেখাটাতে ক্লিক করতে হবে। এরপর yes or no পারমিশন চাইবে৷  আপনি Yes করে দিলেই খেল খতম।
  • পোষ্ট টি যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করবেন। তাহলে অন্য কেও দেখলে তারো উপকার হবে।আর আপনি এই ধরনের পোষ্ট গুলা পেতে আমাদের HintsIn.Com    এর সাথেই থাকুন। ভালো থাকুন সবাই। আল্লাহ-হাফেজ।

About আল-- ফাত্তাহ্

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *