গ্রামীণফোন/রবি/এয়ারটেল সহ সকল মোবাইল অপারেটরে ইন্টারনেট ডাটা গিফট করার পদ্ধতি। - HintsInfo.Com
Breaking News
Home / Technology Updates / গ্রামীণফোন/রবি/এয়ারটেল সহ সকল মোবাইল অপারেটরে ইন্টারনেট ডাটা গিফট করার পদ্ধতি।

গ্রামীণফোন/রবি/এয়ারটেল সহ সকল মোবাইল অপারেটরে ইন্টারনেট ডাটা গিফট করার পদ্ধতি।

একসময় মানুষ তার প্রিয়জন বা বন্ধুবান্ধবকে বই কিংবা অন্যান্য সামগ্রী উপহার হিসেবে দিতো। কিন্তু যুগ পরিবর্তন এর সাথে সাথে উপহার দেয়ার ধরনও পাল্টে গিয়েছে। ঈদের সালামী কিংবা ছোটখাটো উপহার হিসেবে কাউকে মোবাইল রিচার্জ করে দেয়া কিংবা মোবাইল ডেটা বা টকটাইম উপহার দেয়াটা এখন খুবই স্বাভাবিক বিষয়। এই আর্টিকেলে মূলত বিভিন্ন অপারেটরে কীভাবে আপনি অন্যের মোবাইলে ডেটা উপহার দিতে পারেন সেই পদ্ধতিগুলো জানাবো..।

আশাকরি এই আর্টিকে থেকে আপনি অনেক উপকৃত হবেন। কারণ,  শুধু উপহারই নয় বরং আপনি চাইলে যেকনো স্থান থেকে আপনার বন্ধুবান্ধব বা  প্রিয়জনের মোবাইলে ডেটা একটিভেট করে দিতে পারবেন। এমনটা হতে পারে, আপনি দূরে থাকেন এবং আপনার বয়স্ক কোন পরিবারের সদস্য হয়তো মোবাইলে নিয়মিত ভিডিও কলে আপনার সাথে কথা বলে কিন্তু তিনি মোবাইল ডেটা একটিভেট করতে পারেন না। সেক্ষেত্রে এ পদ্ধতিতে আপনি দূরে থেকেই তাকে মোবাইল ডেটা কিনে একটিভেট করে দিতে পারছেন।

তাহলে চলূন এই আর্টিকেলের মূল টপিক এ চলে যাই…।

গ্রামীণফোন অপারেটরে ইন্টারনেট এমবি গিফটঃ

গ্রামীণফোনে আপনি ফ্লেক্সিপ্ল্যান এর মাধ্যমে যে  কাউকে মোবাইল ডেটা বা এমবি গিফট করতে পারবেন। মাইজিপি অ্যাপ, ফ্লেক্সিপ্ল্যান অ্যাপ কিংবা গ্রামীনফোনের ওয়েবসাইটে ফ্লেক্সিপ্ল্যান এর ওয়েব অ্যাপ ব্যবহার করে আপনি খুব সহজেই মোবাইল ডেটা বা এমবি গিফট করতে পারবেন ।

এক্ষেত্রে আপনি অ্যাপ কিংবা ওয়েবসাইটের মাধ্যমে ফ্লেক্সিপ্ল্যান এ প্রবেশ করে ডেটার পরিমাণ ও মেয়াদ সিলেক্ট করে গিফট করতে পারবেন। তবে আপাতত তাদের কিছু নির্ধারিত পরিমাণের মাঝেই আপনাকে বাছাই করতে হবে, নিজের ইচ্ছামত পরিমাণ বাছাই করতে পারবেন না। এরপর আপনার মোবাইল নম্বর দিলে সেখানে একটি ওটিপি আসবে যেটি পরবর্তী পেইজে বসিয়ে যাকে গিফট করতে চান তার নম্বর দিলেই হয়ে যাবে। যদি মাইজিপি অ্যাপ ব্যবহার করেন তাহলে ওটিপি দেয়ার কোন ঝামেলাও থাকছে না।

লিঙ্কসমূহঃ

রবি অপারেটরে ইন্টারনেট এমবি গিফটঃ

আপনি যদি রবি ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে, খুব সহজেই ইউএসএসডি ব্যবহার করে কাউকে মোবাইল ডেটা গিফট করতে পারবেন। এজন্য আপনাকে *১২১২# ডায়াল করে পর্যায়ক্রমে ইউএসএসডি মেন্যু থেকে “গিফটিং” এবং “মোবাইল ডেটা” অপশন সিলেক্ট করতে হবে। অতঃপর আপনি নির্দিষ্ট কিছু প্যাকেজ থেকে বাছাই করে কাউকে সেই ডেটা প্যাক গিফট করতে পারবেন।

এছাড়া রবি মাইপ্ল্যান অ্যাপ ব্যবহার করে গ্রামীনফোনের ফ্লেক্সিপ্ল্যান এর মতোই মাই প্ল্যান থেকে ডেটা সিলেক্ট করে সেটি কাউকে গিফট করতে পারবেন। সেজন্য মাইপ্ল্যান থেকে ডেটা সিলেক্ট করার পর “গিফট” অপশনটিতে টিক চিহ্ন দিয়ে যাকে গিফট করতে চান তার নম্বরটি দিয়ে দিন।

লিঙ্কসমূহঃ

এয়ারটেল অপারেটরে ইন্টারনেট এমবি গিফট

বাংলাদেশে রবি এবং এয়ারটেল মূলত একই কোম্পানি হওয়াতে রবির ন্যায় এয়ারটেলেও একই পদ্ধতিতে মোবাইল ডেটা গিফট করতে পারবেন। এয়ারটেলে ইউএসএসডি ব্যবহার করে ডেটা গিফট করার জন্য আপনাকে *১২১২# ডায়াল করে পর্যায়ক্রমে ইউএসএসডি মেন্যু থেকে “মোবাইল ডেটা” অপশন সিলেক্ট করতে হবে। অতঃপর আপনি নির্দিষ্ট কিছু প্যাকেজ থেকে বাছাই করে কাউকে সেই ডেটা প্যাক গিফট করতে পারবেন।

এছাড়া রবির মত এয়ারটেল মাইপ্ল্যান অ্যাপ ব্যবহার করে মাই প্ল্যান থেকে ডেটা সিলেক্ট করে সেটি কাউকে গিফট করতে পারবেন। সেজন্য মাইপ্ল্যান থেকে ডেটা সিলেক্ট করার পর “গিফট” অপশনটিতে টিক চিহ্ন দিয়ে যাকে গিফট করতে চান তার নম্বরটি দিয়ে দিন।

লিঙ্কসমূহঃ

 

বাংলালিংক ইন্টারনেট এমবি গিফট

বাংলালিংকে আপনি ইউএসএসডি মেন্যু ব্যবহার করে কাউকে মোবাইল ডেটা গিফট করতে পারবেন। সেজন্য *৫০০০*৫৫# ডায়াল করে নির্দিষ্ট কিছু ইন্টারনেট প্যাক থেকে বাছাই করুন। এরপর যাকে পাঠাতে চান তার নম্বর দিলেই তার কাছে ইন্টারনেট চলে যাবে।

 

ইন্টারনেট এমবি গিফট – সকল অপারেটর

উপরের পদ্ধতিগুলো ঝামেলার মনে হলে একটি সাধারণ পদ্ধতি ব্যবহার করে আপনি যেকোন অপারেটর ব্যবহারকারী কাউকে ইন্টারনেট গিফট করতে পারবেন।  থাকতে হবে। তবে এজন্য আপনার একটি বিকাশ একাউন্ট আপনার মোবাইলে বিকাশ অ্যাপ ডাউনলোড করে আপনার একাউন্টে লগইন করে মোবাইল রিচার্জ অপশনে যান। এরপর যাকে গিফট করবেন তার নম্বরটি দিন। এবার টাকার পরিবর্তে অ্যাপ থেকে কোন একটি ডেটা প্যাকেজ সিলেক্ট করে দিলেই তার মোবাইলে সেই প্যাক একটিভেট হয়ে যাবে এবং আপনার বিকাশ একাউন্ট থেকে টাকা চার্জ করা হবে।

লিঙ্কসমূহঃ

 

আশা করি সকলেই বুঝতে পেরেছেন। যদি কনো প্রশ্ন থাকে তাহলে কমেন্টে জানাতে পারেন এবং আর্টিকেলটি ভালো লাগেল অবশ্যই আর্টিকেলটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। ধন্যবাদ…………।।

About NuRe ALam

Check Also

কম দামের তিন ক্যামেরা যুক্ত নতুন স্মার্টফোন আনলো স্যামসাং!

কয়েক দিন আগেই মালোয়েশিয়া ও ফিলিপিন্সে লঞ্চ হয়েছিল Samsung Galaxy A20s। এবার ভারত সহ বিশ্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *